কাল ফাইনাল অথচ ফ্রান্সে অসুস্থতায় সিরিয়াল!

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১৭, ২০২২ সময়ঃ ৪:২৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:২৬ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাল কাতার বিশ্বকাপের ফাইনাল। অথছ ফ্রান্স দলীয় সূত্র নিশ্চিত করেছে, ঠান্ডা জনিত অসুস্থতায় আরো তিনজন খেলোয়াড় শুক্রবার অনুশীলন করতে পারেনি। আর্জেন্টিনার বিরুদ্ধে কালকের হাই ভোল্টেজ ফাইনালকে সামনে রেখে ফ্রান্স শিবিরে দেখা দিয়েছে দু:শ্চিন্তা।

রাফায়েল ভারানে, ইব্রাহিমা কোনাটে ও কিংসলে কোম্যান অসুস্থতার কারনে গতকাল অনুশীলন করতে পারেননি। এর আগে আদ্রিয়ের রাবিয়ত ও ডায়ট উপামেকানো এই একই অসুস্থতায় সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে খেলতে পারেননি। অজানা এক আশঙ্কায় এখন ফ্রান্স দলের ফাইনালের প্রস্তুতিতে বাঁধা পড়েছে। যদিও রাবিয়ত ও উপামেকানো শুক্রবারের অনুশীলনে ফিরেছেন। বায়ার্ন মিউনিখের উইঙ্গার কোম্যান হালকা ভাইরাসজনিত অসুস্থতায় মঙ্গলবার থেকেই অনুশীলনে ছিলেন না কলে ফেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ) নিশ্চিত করেছে।

ফরাসি ফরোয়ার্ড রানডাল কোলো মুয়ানি একই উপস্বর্গ নিয়েও শুক্রবার অনুশীলন করেছেন। এসময় তিনি জানিয়েছেন কিছুটা ঠান্ডা জনিত অসুস্থতায় অনেকেই ভুগছে, কিন্তু এগুলো খুব একটা গুরুতর নয়।
সপ্তাহের শুরুতে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশ্যম বলেছিলেন শীতাতপ যন্ত্রের অত্যধিক শীতল তাপমাত্রায় হয়তোবা ফরাসী দলের খেলোয়াড়দের কিছুটা অসুস্থ করে তুলেছে।

এ সম্পর্কে তিনি বলেন, ‘সারাক্ষনই শীততাপ যন্ত্র চালানো থাকে। সে কারনেই কয়েকজনের কিছুটা ঠান্ডা লেগেছে। তবে এটা যাতে আর ছড়াতে না পারে সে চেস্টা আমরা করছি। খেলোয়াড়রা মাঠে কটোর পরিশ্রম করছে। শরীর যত দূর্বল থাকবে রোগ ততবেশী বাসা বাঁধবে।’

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G